ঢাকা, সোমবার, ৬ মে, ২০২৪

থামছে না শাহ্ আলী থানা এলাকার কাউন্টার রাসেল ও রাজীব গং দের মাদক বাণিজ্য

                             [পর্ব-১ ]ডিএমপি কমিশনার ও উপ-পুলিশ কমিশনার (মিরপুর বিভাগ) এর দৃষ্টি আকর্ষণ   

রাজধানীর মিরপুর বিভাগের শাহ আলী থানা এলাকায় মাদকের রমরমা বাণিজ্য করে যাচ্ছে মাদক ব্যবসায়ী সিন্ডিকেট চক্র। বিশেষ করে নিউ সি ব্লকের ৭ নং রোডের ৯ নং বাড়ীর মালিক ফজল মিস্ত্রির ছেলে রাসেল ওরফে কাউন্টার রাসেল মাদক জগতের শাহ আলী এলাকা সহ আশপাশের এলাকাতেও মাদক বেচা-বিক্রিতে রয়েছে শীর্ষে। এলাকাবাসীর তথ্য মতে জানা যায় যে, আইন শৃংখলা বাহিনীর ব্যাপক তৎপরতা থাকা স্বত্তে¡ও মাদক ব্যবসায়ী রাসেল বিভিন্ন কৌশল ব্যবহার করে মাদক বিক্রি করে যাচ্ছে। এর ধারাবাহিকতায় কিছুদিন আগে গণমাধ্যমে সংবাদ প্রকাশ করলে যেমন থানা পুলিশ অভিযান চলমান রেখেছেন তেমনি মাদক ব্যবসায়ীরাও কৌশলে নিউ সি বøক ছাড়া অন্যান্য স্থানে, ই-ব্লক, সি ব্লক, এ ব্লক, এফ ব্লক, ডি ব্লক-এ মাদক কারবারীরা ঘুরে ঘুরে বিক্রি করছে বলে এলাকাবাসি জানায়। কাউন্টার রাসেলের মাদক ব্যবসার ১৫/২০ জন সেলস ম্যানদের মধ্যে অন্যতম কয়েকজন মাদক ব্যবসায়ী বাবু ওরফে (হাতি বাবু), মামুন, সুমন, সবুজ ওরফে পুলিশের সোর্স (সবুজ), নাছির ওরফে নাহিদ, উত্তর বিশিলের পিচ্চি সুমন, সারেং বাড়ির আলী গংদের বেপরোয়া ভাবে চলমান অভিযান থাকা সত্তে¡ও মাদক ব্যবসা কিছুতেই থেমে নেই। সরেজমিনে গিয়ে কথা হয় নিউ সি বøকের স্থানীয় বাসিন্দা মোঃ আব্দুস সোবহান মিয়ার ও ৯৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ এর ৫ নং ইউনিটের সভাপতি সহ এলাকাবাসীর বক্তব্য মতে, আমাদের দেশের মাননীয় প্রধানমন্ত্রী ও ঢাকা ১৪ আসনের সংসদ সদস্য জনাব আসলামুল হক আসলাম মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কোন প্রকার আপোষ নেই, বরাবরই বলে যাচ্ছে। নিউ সি ব্লক এলাকাবাসীসহ ভাড়াটিয়াগণও মাদক ব্যবসায়ীদের যেকোন ভাবেই আইন শৃংখলা বাহিনীর সহযোগিতা নিয়ে ধ্বংস করে দিব মাদক ব্যবসায়ী কাউন্টার রাসেল গংদের মাদক কারবারী ও তার সিন্ডিকেট চক্র। এ বিষয়ে শাহ আলী থানার অফিসার ইনচার্জ আবুুল বাশার মোহাম্মাদ আসাদুজ্জামান  তিনি এ প্রতিনিধিকে জানান, মাদকের বিরুদ্ধে আমরা প্রতিনিয়ত অভিযান করে যাচ্ছি, ভবিষ্যতেও অভিযান চলমান থাকবে বলে জানান।




কাউন্টার রাসেলের মতোই তার ছোট ভাই (কাউন্টার রাসেল) বিভিন্ন সিন্ডিকেটের মাধ্যমে এই মাদকের সিন্ডিকেট চালিয়ে আসছে। এই রাজীবের সেলসম্যান হিসেবে কাজ করি মিরপুর রুপনগর থানাধিন এলাকার মাদক ব্যবসায়ি মামুনুর রসিদ-মামুন। 




রাজধানীর মিরপুর বিভাগের শাহ আলী থানা এলাকায় মাদকের রমরমা বাণিজ্য করে যাচ্ছে মাদক ব্যবসায়ী সিন্ডিকেট চক্র। বিশেষ করে নিউ সি ব্লকের ৭ নং রোডের ৯ নং বাড়ীর মালিক ফজল মিস্ত্রির ছেলে রাসেল ওরফে কাউন্টার রাসেল মাদক জগতের শাহ আলী এলাকা সহ আশপাশের এলাকাতেও মাদক বেচা-বিক্রিতে রয়েছে শীর্ষে। এলাকাবাসীর তথ্য মতে জানা যায় যে, আইন শৃংখলা বাহিনীর ব্যাপক তৎপরতা থাকা স্বত্তে¡ও মাদক ব্যবসায়ী রাসেল বিভিন্ন কৌশল ব্যবহার করে মাদক বিক্রি করে যাচ্ছে। এর ধারাবাহিকতায় কিছুদিন আগে গণমাধ্যমে সংবাদ প্রকাশ করলে যেমন থানা পুলিশ অভিযান চলমান রেখেছেন তেমনি মাদক ব্যবসায়ীরাও কৌশলে নিউ সি  ছাড়া অন্যান্য স্থানে, ই-ব্লক, সি ব্লক, এ ব্লক, এফ ব্লক, ডি ব্লক-এ মাদক কারবারীরা ঘুরে ঘুরে বিক্রি করছে বলে এলাকাবাসি জানায়। কাউন্টার রাসেলের মাদক ব্যবসার ১৫/২০ জন সেলস ম্যানদের মধ্যে অন্যতম কয়েকজন মাদক ব্যবসায়ী বাবু ওরফে (হাতি বাবু), মামুন, সুমন, সবুজ ওরফে পুলিশের সোর্স (সবুজ), নাছির ওরফে নাহিদ, উত্তর বিশিলের পিচ্চি সুমন, সারেং বাড়ির আলী গংদের বেপরোয়া ভাবে চলমান অভিযান থাকা সত্তে¡ও মাদক ব্যবসা কিছুতেই থেমে নেই। সরেজমিনে গিয়ে কথা হয় নিউ সি ব্লকের স্থানীয় বাসিন্দা মোঃ আব্দুস সোবহান মিয়ার ও ৯৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ এর ৫ নং ইউনিটের সভাপতি সহ এলাকাবাসীর বক্তব্য মতে, আমাদের দেশের মাননীয় প্রধানমন্ত্রী ও ঢাকা ১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জনাব আগাখান মিন্টু বলেন  মাদকের সাথে   কোন প্রকার আপোষ নেই, বরাবরই বলে যাচ্ছে। নিউ সি ব্লক এলাকাবাসীসহ ভাড়াটিয়াগণও মাদক ব্যবসায়ীদের যেকোন ভাবেই আইন শৃংখলা বাহিনীর সহযোগিতা নিয়ে ধ্বংস করে দিব মাদক ব্যবসায়ী কাউন্টার রাসেল গংদের মাদক কারবারী ও তার সিন্ডিকেট চক্র।




ads

Our Facebook Page